ঢাকা,বৃহস্পতিবার, ২ মে ২০২৪

যাত্রীবাহি শ্যামলী বাস-ট্রাক-পিকআপ ত্রিমুখী সংঘর্ষে

চকরিয়ায় সড়ক দূর্ঘটনায় চালক-হেলপারসহ নিহত-৩: আহত-১৫ (ফলোআপ)

এম.জিয়াবুল হক, চকরিয়া :: কক্সবাজারের চকরিয়ায় শ্যামলী যাত্রীবাহী বাস, ট্রাক ও লেগুনার ত্রিমুখি সংঘর্ষে চালক-হেলপারসহ তিনজন নিহত হয়েছেন। এসময় বাসের অন্তত ১৫ যাত্রী আহত হয়েছে। আহতদের মধ্যে ৬ জনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেছেন চিকিৎসক। আহত অন্যরা উপজেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। রোববার রাত সাড় ১১টার দিকে কক্সবাজার-চট্টড়গ্রাম মহসড়কের চকরিয়া উপজেলার খুটাখালীর মেধাকচ্ছপিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন শ্যামলী পরিবহনের চালক ও মাদারিপুরের বাসিন্দা ইছহাক মাতব্বরের ছেলে বজলুল হক (৪০), একই গাড়ির হেলপার ও ঢাকার ধামরাই এর বাসিন্দা সেকিম আলীর ছেলে মো. আলাল (২৮) ও কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়ির মাওলানা আহাসানউল্লাহর ছেলে মাওলানা মো. খালেদ (৩৫)।

গুরুতর আহতদের মধ্যে আবদুল্লাহ শেখ (২৬), নাজেম উদ্দিন (৪৯), এমডি ফারুক (৫৫), শাহ আলম (৪০), শামজিল (১৮) ও জিয়াউদ্দিন (২৩) কে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও হাইওয়ে পুলিশ জানায়, রাতে কক্সবাজার থেকে ছেড়ে আসা ঢাকামুখি যাত্রীবাহী শ্যামলী বাস চকরিয়ার খুটাখালী মেধাকচ্ছপিয়া (ন্যাশনাল পার্ক) এলাকায় পৌছলে লবণবাহি একটি ট্রাককে ওভারটেক করতে গিয়ে বিপরীতমুখি লেগুনার সাথে ত্রিমুখি সংঘর্ষ হয়। এসময় ঘটনাস্থলে শ্যামলী বাসের চালক-হেলপার ও এক যাত্রী মারা যায়। পরে স্থানীয় লোকজনের সহায়তা মালুমঘাট হাইওয়ে থানার একদল পুলিশ আহতদের দ্রুত চিকিৎসার জন্য চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও মালুমঘাট মেমোরিয়াল খ্রিষ্টান হাসপাতালে ভর্তি করেন।

চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক ডা. সিরাজুম মুনির সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত ও ১৫জন আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তন্মধ্যে গুরুতর আহত ছয়জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।

মহাসড়কের চকরিয়া উপজেলার মালুমঘাট হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.শাফায়েত হোসেন বলেন, খুটাখালীর মেধাকচ্ছপিয়া এলাকায় বাস-ট্রাক ও পিকআপের ত্রিমুখী সংঘর্ষের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যাই। এসময় বাসের চালক ও হেলপারসহ তিনজনকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। পরে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। নিহতদের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। গাড়ি তিনটি জব্দ করা হয়েছে।

 

পাঠকের মতামত: